অনলাইন ট্রেডিং প্লাটফর্ম

অনলাইন ট্রেডিং প্লাটফর্মের এই জগতটি এর গ্রাহক সহায়তার জন্য একটি সুবিধাজনক পরিষেবা প্রদান করে। এই পরিষেবাটি বিশটি ভিন্ন ভিন্ন ভাষায় পাওয়া যায়। এই প্রতিষ্ঠানটি পৃথিবীতে সবচেয়ে সস্তায় বিপণন সুবিধা দিয়ে থাকে, যখনই এর প্রথম বিনিয়োগের মোট পরিমাণ দশ ডলারের সময় হয়। পণ্যের সকল ডিলারই বিনামূল্যে একটি ডেমো প্রোফাইল তৈরি করতে পারবেন। আপনি যদি এটি করার জন্য ইতোমধ্যেই কোনো সিদ্ধান্ত গ্রহণ করে থাকেন, তবে "অ্যাকাউন্ট" নামক বাটনটি চাপুন। এটি করার পর আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য পূরণ করতে হবে। আপনি যদি এখনই বিপণন শুরু করতে চান, তবে আপনাকে "ট্রেডিং শুরু করুন" বাটনটি চাপতে হবে।

 

বিনিয়োগ হিসেবে এই ধরণের ইন্সট্রুমেন্ট ব্যবহার করা খুবই সহজ। এই টুলগুলো বাজারের সূচক, পণ্য, মুদ্রা ও স্টক বিনিময় নিয়ে গঠিত। পণ্যের নতুন নতুন ডিলারদেরকে মুদ্রার জোড়ার সাহায্যে এই কোম্পানির অর্থ উপার্জনে অংশগ্রহণ শুরু করা প্রয়োজন, কারণ এগুলো পর্যবেক্ষণ করা ও সেগুলোর মাধ্যমে অর্থ উপার্জন করা কঠিন কিছু নয়।

 

 

নিচের ছবিতে আপনি মুদ্রার জোড়া ব্যবহারের একটি উদাহরণ উল্লেখ করতে পারেন (USD ও EUR)।

আপনি যদি BTC ও US ডলার নির্বাচন করেন, তবে আপনার জন্য পনের মিনিট নির্বাচন করা ভালো হবে, কারণ অর্থের হার পরিবর্তন হয়, যা আমরা উপরে উল্লেখ করেছি এবং তা সচরাচর খুব দ্রুত পরিবর্তন হয়।

 

প্রথম বিনিয়োগ

 

 

উপরের ছবিতে জমার পরিবর্তন প্রদর্শিত হয়েছে। আমাদের প্রথম জমা চারশত ডলারের সমান ছিল। আমরা বিনিয়োগের মোট পরিমাণ নির্বাচন করার পর, কোম্পানির টুলটি তা তিনশত চৌষট্টি ডলার হিসেবে গণনা করে। তবে, আপনি যদি জয়ী হতে ব্যর্থ হন, তবে আপনি চারশত ডলার লোকসান করার ঝুঁকিতে থাকেন।

 

আপনার ফলাফল নির্বাচন করুন

সবশেষে, আপনি আপনার ফলাফল সম্পর্কে সিদ্ধান্ত নেবেন। দুই ধরণের ফলাফল রয়েছে: আপনি হয়তো জয়ী হবেন নতুবা হারবেন। আপনি যখন অর্থ আয় করার ব্যাপারে নিশ্চিত থাকবেন, তখন "Up" নির্বাচন করুন। তবে, আপনার যদি মনে হয় যে আপনি জয়ী হবেন না, তবে "Down" নির্বাচন করুন। আমরা "UP" নির্বাচন করেছি, কারণ USD ও EUR সম্ভাবনা দেখিয়েছে। 

মেয়াদ শেষ হওয়ার তারিখ আসলে, তা আপনার জয় বা পরাজয় দেখাবে। মনে রাখবেন, জয়ের ক্ষেত্রে, আপনি আপনার প্রথম বিনিয়োগ ও আপনার জয় উভয়ের মালিক হয়ে যাবেন। কিন্তু হেরে গেলে, আপনি আরও অর্থ জমা করতে পারবেন।

এই কারণে, আমরা মনে করি, এই এজেন্টটি নতুন পণ্য ডিলারদের জন্য সবচেয়ে ভালো অনলাইন ট্রেডিং প্লাটফর্ম দিয়ে থাকে, কারণ এটি ব্যবহার করা কঠিন নয়। তবে, সকল কাজ সফলভাবে করার জন্য, সফল হতে অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই কারণে, এভাবে অর্থ আয় করতে দক্ষতা অর্জন করার জন্য আপনি পর্যাপ্ত সময় ব্যয় করতে পারেন। আপনি যদি খুব শীঘ্রই এই জ্ঞান অর্জন করতে চান, তবে আপনাকে সবসময় স্টকের মূল্য পরিবর্তন পর্যবেক্ষণ করতে হবে। পেশাদারিত্ব অর্জন করতে আপনাকে প্রচুর পরিমাণে অনুশীলন করতে হবে। 

 

 

ঝুঁকির সাধারণ সতর্কবার্তা:
এই ওয়েবসাইটের মাধ্যমে যে আর্থিক পরিষেবা প্রদান করা হয় তা অনেক উচ্চ ঝুঁকি বহন করে এবং এর ফলে আপনার সকল অর্থ হাতছাড়া হয়ে যেতে পারে। আপনি যে অর্থ লোকসান করতে চান না সে অর্থ কখনোই বিনিয়োগ করা উচিত নয়